একটি ধর্ষণ
- আল শাহারিয়া ১৯-০৫-২০২৪

আকাশ-মেঘের বর্ষন শেষে
যেমন ভিজে যায় ধরা
ধর্ষণ কেবল ধর্ষিতার মৃত্যু নয়
মনুষ্যত্বের মৃত্যু ভুবন ভরা।
একটি ধর্ষণ শূন্য করে দেয় মায়ের বুক
একটি ধর্ষণ নিচু করে দেয় বাবার মুখ
একটি ধর্ষণ অথবা কাপুরুষতার প্রকাশ
জন্ম দেয় ভুবনে কয়েকটি জীবন্ত লাশ!
একটি ধর্ষণ কেড়ে নেয় ছোট্ট ভাইটির খুশি
ঘরের মেঝেতে ছোয়াতে লেগে থাকা খুনসুটি
একটি ধর্ষণ কেড়ে নেয় প্রেমিকের স্বপ্নের পৃথিবী
পুরাতন সেই কষ্টের শহরে বাস করতে শেখায় একাকী
একটি ধর্ষণ অসতী লিখে দেয় কড়া দোয়াতে
ধর্ষিতা বেঁচেও মরে রয় রক্তাক্ত হৃদয়ে!


-০৭ ডিসেম্বর,২০১৯
©All rights reserved by AL Sharia.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

123-123
১৭-১২-২০১৯ ২১:৪৯ মিঃ

nasir_riyad
১৭-১২-২০১৯ ১২:৪৯ মিঃ

এ যেন এক কুৎসিত বাস্তবতা কবির কলমে রূপায়িত হল